শাকিব সব চাইতে বড় ব্র্যান্ড: মিতু

ঢালিউডের কিং শাকিব খানের জন্মদিন আজ। বিশেষ এদিনের ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছায় ভাসছেন এই চিত্রনায়ক। পছন্দ ও প্রথম নায়কের জন্মদিনে তাকে নিয়ে লিখেছেন তার সিনেমার অভিনেত্রী জাহারা মিতু।

শুভেচ্ছা জানানোর পাশাপাশি জানিয়েছেন, সিনেমায় আসার গল্পও। এছাড়াও মঙ্গলবার (২৮ মার্চ) দীর্ঘ ফেসবুক স্ট্যাটাসে এই নায়িকা বলেছেন, অব্যক্ত নানা কথা।

জাহারা মিতুর বলেন, ‘কখনো নায়িকা হবো স্বপ্ন দেখিনি, কখনো বাংলা ছবিতে অভিনয় করবো কল্পনাও করিনি। কাউকে ছোট করছি না কিংবা কাউকে অসম্মানও করছি না।

কিন্তু এটাই ধ্রুব সত্য শাবনূর-রিয়াজ জুটির পর বাংলা চলচ্চিত্র নিয়ে আমিসহ আমার পরিবার কিংবা আমার যাদের সঙ্গে বেড়ে ওঠা তাদের কাউকেই আর আগ্রহ প্রকাশ করতে দেখিনি।

নিজের পড়ালেখা, ফ্যাশন ডিজাইনিং এর ক্যারিয়ার এতোকিছু সামলাতে গিয়ে আর মিডিয়ার খোঁজ-খবরও তেমনটা রাখা হতো না।’

তিনি আরও বলেন, ‘আমার মতে মিডিয়ার সব চাইতে স্মার্ট জায়গা হলো খেলার উপস্থাপনা। আপনি মাকাল ফলের মতন সুন্দর হলে আর যাই হোক খেলা নিয়ে কথা বলতে পারবেন না। আপনাকে হতে হবে চৌকষ এবং সুক্ষ্ম জ্ঞানসম্পন্ন।

তাই সবচাইতে পছন্দের জায়গা ক্রীড়া উপস্থাপিকা হিসেবে বেশ ফুরফুরে দিন কাটাচ্ছিলাম। খেলা ভালোবাসি অনেক এজন্যই হয়তো, সেই কাজটা খুব মন দিয়ে করতাম। তাই ইচ্ছা ছিল নিজের স্বপ্নের ওই জায়গাতেই কাজ করার।’

সিনেমায় পা রাখার কথা স্মরণ করে জাহারা মিতু বলেন, ‘২০১৮ সাল থেকেই একের পর এক বেশ কয়েকটি ছবির অফার ফিরিয়েছিলাম্। নায়িকা হওয়ার ইচ্ছা ছিল না বলে। তবে যখন শাকিব খানের নাম শুনলাম, আমি সময় নিলাম। বাংলাদেশের সবচাইতে বড় ব্র্যান্ড, যার নামে পুরো একটা ইন্ডাস্ট্রি টিকে আছে।

আর কোনো ইন্ডাস্ট্রি একজন মাত্র সুপারস্টার টিকিয়ে রেখেছেন কিনা আমার জানা নেই। একজন মানুষের পক্ষে একটা ইন্ডাস্ট্রি কখনো ধরে রাখাও সম্ভব নয় বলে আমার বিশ্বাস ছিল। একটা ইন্ডাস্ট্রি সফল তখনই হয় যখন একাধিক সুপারস্টার নিজেদের মধ্যে কাজ নিয়ে প্রতিযোগিতা করে।

কিন্তু শাকিব খান একাই ধরে রেখেছেন এই ইন্ডাস্ট্রি। তার সঙ্গে প্রতিযোগিতা অনেক পরের কথা, তার আগে-পিছেও কেউ আপাতত নেই। সেই শাকিব খানের সঙ্গে কাজের অফার ফিরিয়ে দেওয়ার সাধ্য আমার কেন…. কারোরই নেই।

ইদানিং দেখি শাকিব খানকে নিয়ে অনেকেই অনেক রকম মন্তব্য করেন, আমি দেখি আর হাসি। এটাই তো শাকিব খানের পাওয়ার, যার নাম মুখে নিয়েই অনেকে সস্তা অ্যাটেনশন পাবার চেষ্টা করে। কারণ শাকিবই তো সব চাইতে বড় ব্র্যান্ড।’

খান সাহেবকে নিয়ে এই নায়িকা আরও বলেন, ‘শাকিব খান এখন একটা বিশেষণ, যার শেষে ভাই, চাচা, আঙ্কেল কিছুরই প্রয়োজন নেই। শাকিব শাকিবই।

আর প্রতিটি আর্টিস্টের উচিৎ নিজেকে ঠিক এই জায়গা পর্যন্ত নিয়ে যাওয়ার চেষ্টা করা। একজন নায়ক শাকিব কিংবা ব্যক্তি শাকিবকে নিয়ে বলতে গেলে কথা শেষ হবে না। তাও অব্যক্ত কিছু কথা আজ বললাম।’

জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে তিনি লিখেছেন, ‘সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় সুপারস্টারের জন্মদিন। আপনি কল্পনাও করতে পারবেন না মানুষ আপনাকে কত ভালোবাসে। তাই আপনার আসন্ন সিনেমা দিয়ে দর্শকদের খুশি করা আপনার কর্তব্য।

আপনি সৃষ্টিকর্তার দেওয়া উপহার। পরম করুণাময় আল্লাহ আপনাকে আরও বেশি বেশি সুখের সঙ্গে আশীর্বাদ করুন। আমার প্রথম নায়কের জন্মদিনের শুভেচ্ছা; দ্য শাকিব খান।’


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *